পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ(বিডা) এর ওয়ান স্টপ সার্ভিস লিংকঃ //bidaquickserv.org/
ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতি এর রূপকল্প (Vision), অভিলক্ষ্য (Mission), কর্মসম্পাদনের ক্ষেত্রসমূহ (Field of Performance) এবং কার্যাবলী (Functions):
১.১ রূপকল্প (Vision): ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতি এর আওতাধীন সকল জনগনকে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে নির্ভরযোগ্য ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে গ্রাহকসেবা নিশ্চিত করা।
১.২ অভিলক্ষ্য (Mission): অত্র সমিতিতে ইতোমধ্যে ০৫টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন কাজ সম্পন্ন হয়েছে। সুতরাং নতুন নতুন শিল্প এবং অন্যান্য শ্রেণীতে অতিদ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়াসহ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার মাধ্যমে গ্রামীণ জনগণের আর্থসামাজিক উন্নয়ন।
১.৩ কর্মসম্পাদনের ক্ষেত্র (Field of Performance):
০১। গ্রামীণ এলাকায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন।
০২। গ্রামীণ এলাকায় জনগণের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে নিরবিচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা।
০৩। নতুন বিদ্যুৎ সংযোগ ও গ্রাহকসেবার মানোন্নয়ন।
০৪। প্রাতিষ্ঠানিক দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি।
সুশাসন ও সংস্কারমূলক কর্মসম্পাদনের ক্ষেত্র
১) সুশাসন ও সংস্কারমূলক কার্যক্রম জোরদারকরণ
১.৪ . কার্যাবলি (Functions):
১। স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রনয়ন পূর্বক কারিগরী উন্নয়নের মাধ্যমে সিষ্টেম লস হ্রাস করা।
২। বিভিন্ন ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে ব্যয় সংকোচন পূর্বক আয় বৃদ্ধি ও আর্থিক অবস্থার উন্নয়ন করা।
৩। বৈদ্রুতিক বিতরণ লাইন সমূহ পরিকল্পনা মোতাবেক আপগ্রেডেশন, রক্ষনাবেক্ষণ ও মেরামত করা।
৪। গ্রাহকের অভিযোগ দ্রুততম সময়ের মধ্যে নিরসন করা।
৫। প্রি-পেইড মিটার স্থাপন পূর্বক গ্রাহককে বিদ্যুৎ ব্যবহার মিতব্যয়ী হওয়ার জন্য উদ্বুদ্ধ করা ও রাজস্ব আদায়ের মাধ্যমে আর্থিক সক্ষমতা বৃদ্ধি করা।
৬। বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন পূর্বক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের মাধ্যমে তা বাস্তবায়ন করা এবং সকল ক্ষেত্রে সুষ্ঠ্র কর্মপরিবেশ ও সুশাসন প্রতিষ্ঠা করা।
৭। বিদ্যুতের ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে পরিকল্পিতভাবে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্প্রসারণ ও উন্নয়নের মাধ্যমে অত্র পবিসের
আওতাধীন সকল জনগোষ্ঠীকে বিদ্যুৎ সেবার আওতায় আনয়ন।
৮। ০৭ দিনের মধ্যে আবাসিকসহ সকল এলটি গ্রাহক এবং ১৮ দিনের মধ্যে শিল্পসহ সকল এইচটি গ্রাহক সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহন করা।
৯। নতুন গ্রাহক সংযোগ সহজীকরণ।
১০। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে যথাযথভাবে সকল বৈদ্যুতিক বিতরণ লাইন রক্ষনাবেক্ষণসহ রাইট অব ওয়ে সম্পন্ন করা।
১১। সকল ক্ষেত্রে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন করা।
১২। প্রাতিষ্ঠানিক দক্ষতার উন্নয়ন করা।
১৩। বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিজিটালাইজেশন ও আটোমেশন এর মাধ্যমে উত্তম গ্রাহক সেবা নিশ্চিত করা।
১৪। নিরবচ্ছিণ্ন বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে সামাজিক উন্নয়ন তরান্বিত করা।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস